Breaking News
বাস র‍্যাপিড ট্রানজিট (বিআরটি) নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২
বাস র‍্যাপিড ট্রানজিট (বিআরটি) নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

বাস র‍্যাপিড ট্রানজিট (বিআরটি) নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

বিশ্বের অনেক জনবহুল ব্যস্ত নগরীতে যানজটমুক্ত যাত্রীসেবা প্রদানের জন্য দিন দিন নির্দিষ্ট লেনে বাসভিত্তিক গণপরিবহন ব্যবস্থার প্রসার ঘটছে। এরূপ নগর কেন্দ্রিক বাসভিত্তিক গণপরিবহন ব্যবস্থা ‘বাস র‍্যাপিড ট্রানজিট (বিআরটি)’ নামে পরিচিত।

ঢাকা বাস র‌্যাপিড ট্রানজিট কোম্পানী লিমিটেড (ঢাকা বিআরটি)

বিআরটি নিরাপদ ও সময়সাশ্রয়ী গণপরিবহন ব্যবস্থা হওয়ায় সরকার গাজীপুর হতে হযরত শাহ্ জালাল আন্তর্জাতিক বিমানবন্দর পর্যন্ত ২০.৫০ কি:মি: ডেডিকেটেড লেনে বিদ্যুৎ চালিত আধুনিক বাস সার্ভিস সুষ্ঠুভাবে পরিচালনার মাধ্যমে যানজটমুক্ত যাত্রীসেবা নিশ্চিত করার জন্য ‘ঢাকা বাস র‍্যাপিড ট্রানজিট কোম্পানী লিমিটেড (ঢাকা বিআরটি)’ নামে একটি শতভাগ সরকারি মালিকানাধীন কোম্পানী গঠন করেছে।

ঢাকা বাস র‌্যাপিড ট্রানজিট কোম্পানী লিমিটেড

উক্ত কোম্পানীতে জনবল নিয়োগের জন্য বর্ণিত পদসমূহের বিপরীতে উল্লিখিত যোগ্যতা ও অভিজ্ঞতাসম্পন্ন আগ্রহী বাংলাদেশের নাগরিকগণের নিকট হতে বর্ণিত শর্তে দরখাস্ত আহবান করা যাচ্ছে।

বাস র‍্যাপিড ট্রানজিট (বিআরটি) নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

বাস র‍্যাপিড ট্রানজিট (বিআরটি) নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২
বাস র‍্যাপিড ট্রানজিট (বিআরটি) নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

বাস র‍্যাপিড ট্রানজিট (বিআরটি) নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

আবেদনের শর্তাবলীঃ

  1. নিয়োগ বিজ্ঞপ্তি www.rthd.gov.bd, dtca.portal.gov.bd, rhd.portal.gov.bd, www.dhakabrt.com ও http://dbrt.teletalk.com.bd ওয়েবসাইটে পাওয়া যাবে।
  2. প্রার্থীগণকে http://dbrt.teletalk.com.bd ওয়েবসাইটে প্রবেশপূর্বক Online Application Form পূরণের মাধ্যমে আবেদন করতে হবে। আবেদন করার পদ্ধতি উল্লিখিত ওয়েবসাইট হতে বিস্তারিত জানা যাবে। আগামী ১৪ আগস্ট ২০২২ সকাল ৯:০০ টা হতে ১৩ সেপ্টেম্বর ২০২২ তারিখ রাত ১২:০০ টা পর্যন্ত আবেদন করা যাবে। পূরণকৃত আবেদনপত্র অবশ্যই ডাউনলোডের মাধ্যমে সংরক্ষণ করতে হবে।
  3. আবেদন ফরম পূরণের সর্বশেষ সময়ের পরবর্তী ৭২ ঘন্টার মধ্যে শুধু আবেদন ফি জমা প্রদান করা যাবে।
    টেলিটক প্রদত্ত নির্দেশনা অনুসারে প্রার্থীগণকে আবেদন ফি বাবদ ১০০০.০০ (এক হাজার) টাকা (অফেরৎযোগ্য) টেলিটকের যে কোনো প্রিপেইড নম্বর থেকে এসএমএস এর মাধ্যমে প্রদান করতে হবে।
  4. ঢাকা বিআরটি কোম্পানীর “কর্মচারী চাকরি প্রবিধানমালা, ২০১৯” অনুযায়ী বেতন-ভাতা, যৌথ বিমা, ভবিষ্য তহবিল, গ্র্যাচুইটি, পেনশন ইত্যাদিসহ অন্যান্য সুবিধা নির্ধারিত হবে। আয়কর সংক্রান্ত বিষয়ে সরকারের প্রচলিত আইন প্রযোজ্য হবে। প্রার্থীগণের এসএসসি/ এইচএসসি বা সমমানের পরীক্ষায় সর্বনিম্ন জিপিএ ২.০০ থাকতে হবে।
  5. বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন কর্তৃক স্বীকৃত বিশ্ববিদ্যালয় ব্যতীত অন্য কোনো বিশ্ববিদ্যালয় হতে পাশকৃত শিক্ষার্থীদের আবেদনপত্র গ্রহণযোগ্য হবে না । আবেদনকৃত প্রার্থীগণের মধ্যে হতে বাছাইকৃত ও যোগ্য প্রার্থীগণ পরীক্ষার জন্য বিবেচিত হবে। এক্ষেত্রে কর্তৃপক্ষের সিদ্ধান্ত অগ্রগণ্য হবে। b. ঢাকা বিআরটিতে নিয়োগপ্রাপ্ত কোনো কার্মচারীর বয়স সাধারণভাবে ৬৫ বছর পূর্তির দিনটি সংশ্লিষ্ট কর্মচারীর অবসর গ্রহণের দিন বলে গণ্য হবে।
  6. পদের পাশে উল্লিখিত প্রার্থীগণের সর্বোচ্চ বয়স মাধ্যমিক স্কুল সার্টিফিকেট পরীক্ষা (এসএসসি) বা সমমানের পরীক্ষার সনদপত্রে উল্লিখিত জন্ম তারিখ অনুযায়ী নির্ধাতি হবে। বয়সের ক্ষেত্রে কোনো এফিডেফিট গ্রহণযোগ্য নয় ।
  7. লেভেল এবং এ লেভেল এর ক্ষেত্রে এদেশীয় সংশ্লিষ্ট শিক্ষা বোর্ড হতে ইস্যুকৃত সমমান সনদ, বিদেশি বিশ্ববিদ্যালয় হতে প্রাপ্ত ডিগ্রির ক্ষেত্রে দেশী সংশ্লিষ্ট বিশ্ববিদ্যালয়/বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন/উপযুক্ত কর্তৃপক্ষ কর্তৃক ইস্যুকৃত সমমান সনদ অনুযায়ী ডিগ্রি ও ফলাফলের তথ্য প্রদান করতে হবে।
  8. একজন প্রার্থী একাধিক পদের জন্য পৃথকভাবে আবেদন করতে পারবেন। ১২. কোনো পর্যায়ের পরীক্ষায় অংশগ্রহণের জন্য প্রার্থীগণকে কোনো টিএ/ডিএ প্রদান করা হবে না।
  9. চূড়ান্তভাবে মনোনীত প্রার্থীকে অবশ্যই যথোপযুক্ত নির্ধারিত চিকিৎসক / চিকিৎসা প্রতিষ্ঠান কর্তৃক স্বাস্থ্যপরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। ১৪. পরীক্ষার সময় পরীক্ষার্থীগণকে অবশ্যই আবেদনে উল্লিখিত সকল সনদ, অভিজ্ঞতা ও প্রশিক্ষণ ও জাতীয় পরিচয়পত্র (এনআইডি) এর মূল কপি প্রদর্শন এবং এক কপি সত্যায়িত অনুলিপি জমা দিতে হবে।
  10. নিয়োগের ক্ষেত্রে কর্তৃপক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত বলে গণ্য হবে।
  11. তথ্য গোপন বা ভুল তথ্য প্রদান পূর্বক চাকুরিতে নিয়োগপ্রাপ্ত হলে সংশ্লিষ্ট প্রার্থীর নিয়োগাদেশ বাতিল করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।
  12. পরীক্ষা সংক্রান্ত প্রয়োজনীয় তথ্য আবেদনকারী কর্তৃক প্রদত্ত মোবাইল ফোন নম্বরে এসএমএস এর মাধ্যমে প্রদান করা হবে। এছাড়া টেলিটক এর ওয়েবসাইট http://.dbrt.teletalk.com.bd এবং ঢাকা পরিবহন সমন্বয় কর্তৃপক্ষের ওয়েবসাইট www.dtca.portal.gov.bd এবং ঢাকা বিআরটি এর ওয়েবসাইট www.dhakabrt.com এ পাওয়া যাবে।
  13. কর্তৃপক্ষ প্রয়োজনে নিয়োগ বিজ্ঞপ্তি আংশিক/সম্পূর্ণ সংশোধন/বাতিল/স্থগিত এবং নিয়োগ বিজ্ঞপ্তিতে উল্লিখিত কোনো বিষয় বা অংশের অধিকতর ব্যাখ্যার প্রয়োজন হলে নিয়োগকারী কর্তৃপক্ষের ব্যাখ্যা প্রাধান্য পাবে।

About job

Check Also

বিমান সেনা নিয়োগ ২০২২-Bangladesh Air Force Job Circular 2022

বিমান সেনা নিয়োগ ২০২২-Bangladesh Air Force Job Circular 2022

বিমান সেনা নিয়োগ ২০২২-Bangladesh Air Force Job Circular 2022: সম্প্রতি বাংলাদেশে বিমান বাহিনী কর্তৃক প্রকাশিত …

Akij Group of company Job Circular 2022 | আকিজ স্টীল মিলস গ্রুপে নিয়ােগ বিজ্ঞপ্তি ২০২২

Akij Group of company Job Circular 2022 | আকিজ স্টীল মিলস গ্রুপে নিয়ােগ বিজ্ঞপ্তি ২০২২

Akij Group of company Job Circular 2022 | আকিজ স্টীল মিলস গ্রুপে নিয়ােগ বিজ্ঞপ্তি ২০২২ঃ …

Leave a Reply

Your email address will not be published.