Breaking News
বাংলাদেশের বন্যা | flood in Bangladesh paragraph
বাংলাদেশের বন্যা | flood in Bangladesh paragraph

বাংলাদেশের বন্যা অনুচ্ছেদ | flood in Bangladesh paragraph

বাংলাদেশের বন্যা | flood in bangladesh paragraph: প্রিয় শিক্ষার্থী বন্ধুরা , আজকে আমরা বাংলাদেশের বন্যা | flood in bangladesh paragraph ইংরেজী থেকে বাংলা | English to Bangla Paragraph সম্পর্কে লিখতে ও পড়তে যাচ্ছি। আশা করি সবাই ভাল আছেন। আমি মনে করি যারা বাংলাদেশের বন্যা | flood in bangladesh paragraph সম্পর্কে যান্তে চাচ্ছো তাদের জন্য

বাংলাদেশের বন্যা | flood in bangladesh paragraph

The year 2020 has been remarked as Mujib Borsho as the 100th Birth Year of the father of the nation, Bangabandhu Sheikh Mujibur Rahman. He was born in Tungipara of Gopalganj on 17 March 1920.

The people of Bangladesh want to celebrate the birth centenary of this great leader in a massive way. The birth centenary is going to be observed with due respect in Bangladesh from 17th March and will be followed by the golden jubilee of the country’s independence on 26 March 2021.

UNESCO has also made the decision unanimously to celebrate Mujib Borsho with Bangladesh. The year-long programs are going to be held with the participation of mass people including children, youths, and elderly people. Various programs like essay competitions, art, and cultural competitions are supposed to be arranged in educational institutions. Different government and non-government organizations will also arrange programs on the occasion. There is also a plan to produce the film, and documentaries and publish books on the life and works of Bangabandhu Sheikh Mujibur Rahman. These will help to promote the role of Bangabandhu in the independence of Bangladesh.

মুজিব বর্ষ | মুজিববর্ষ 2020


২০২০ সালকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মবার্ষিকী হিসেবে উল্লেখ করা হয়েছে মুজিববর্ষ হিসেবে। তিনি ১৯২০ সালের ১৭ মার্চ গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন।
বাংলাদেশের মানুষ এই মহান নেতার জন্মশতবার্ষিকী ব্যাপকভাবে উদযাপন করতে চায়। জন্মশতবর্ষ ১৭ই মার্চ থেকে বাংলাদেশে যথাযথ সম্মানের সাথে পালিত হতে যাচ্ছে এবং এরপর ২৬শে মার্চ ২০২১ তারিখে দেশের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী পালন করা হবে।

ইউনেস্কোও সর্বসম্মতিক্রমে বাংলাদেশের সঙ্গে মুজিববর্ষ উদযাপনের সিদ্ধান্ত নিয়েছে। শিশু, যুবক, বৃদ্ধসহ সর্বস্তরের জনগণের অংশগ্রহণে বছরব্যাপী নানা কর্মসূচি অনুষ্ঠিত হতে যাচ্ছে। শিক্ষা প্রতিষ্ঠানে রচনা প্রতিযোগিতা, শিল্পকলা ও সাংস্কৃতিক প্রতিযোগিতার মতো বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করার কথা রয়েছে। দিবসটি উপলক্ষে বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানও কর্মসূচির আয়োজন করবে। এছাড়াও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও কর্মের ওপর চলচ্চিত্র, তথ্যচিত্র নির্মাণ এবং বই প্রকাশের পরিকল্পনা রয়েছে। এগুলো বাংলাদেশের স্বাধীনতায় বঙ্গবন্ধুর ভূমিকা তুলে ধরতে সাহায্য করবে।

প্রিয় শিক্ষার্থী বন্ধুরা, উপরে আমরা বাংলাদেশের বন্যা | flood in bangladesh paragraph প্যারাগ্রাফ লিখছি এবং ইংরেজি থেকে বাংলা অনুবাদ করে দিয়েছি। আজকে বাংলাদেশের বন্যা | flood in bangladesh paragraph প্যারাগ্রাফ এ যদি কোন ভুল-ভ্রান্তি হয়ে থাকে অবশ্যই ক্ষমার দৃষ্টিতে দেখবেন এবং কমেন্ট করে জানাবেন আমরা পরবর্তীতে ভুল সংশোধন করে দেওয়ার চেষ্টা করব। সবার শুভকামনা করে এখানে শেষ করছি। ধন্যবাদ সবাইকে।

আড়ও পরুন

করোনা ভাইরাস প্যারাগ্রাফ ইংরেজী থেকে বাংলা | English to Bangla Paragraph: প্রিয় শিক্ষার্থী বন্ধুরা , আজকে আমরা করোনা ভাইরাস প্যারাগ্রাফ ইংরেজী থেকে বাংলা | English to Bangla Paragraph সম্পর্কে লিখতে ও পড়তে যাচ্ছি। আশা করি সবাই ভাল আছেন। আমি মনে করি যারা করনা ভাইরাস সম্পর্কে যান্তে চাচ্ছো তাদের জন্য

করোনা ভাইরাস প্যারাগ্রাফ ইংরেজী থেকে বাংলা | English to Bangla Paragraph

Corona Virus (COVID-19)

A coronavirus is one of the number of viruses that cause diseases in mammals and birds. In humans, the viruses cause respiratory infections, including the common cold, fever, cough, and difficulty breathing in most patients. Rarer symptoms include dizziness, nausea, vomiting, and a runny nose. The name coronavirus’ is derived from Latin. corona, meaning crown or halo refers to the characteristic appearance of the virus particles. In December 2019, an outbreak of the coronavirus began in Wuhan, China. The outbreak is ongoing as of February 2020.

About 1500 people have already died and many others are affected daily. Internationally, other countries sought to limit travel to and from the region and implemented screening measures to detect those potentially carrying the virus.

Coronaviruses can be transmitted between humans through respiratory droplets that infected people expel when they breathe, cough, or sneeze. A typical surgical mask cannot block out the viral particles contained in these droplets, but simple measures such as washing our hands, disinfecting frequently touched surfaces and objects, and avoiding touching our face, eyes, and mouth can greatly lower our risk of infection. There are no available treatments for any human coronavirus. Those who catch a common coronavirus usually recover on their own and can ease the process by taking pain and fever medications, taking hot showers, drinking plenty of fluids, and staying home to rest.

করোনা ভাইরাস প্যারাগ্রাফ ইংরেজী থেকে বাংলা | English to Bangla Paragraph
করোনা ভাইরাস প্যারাগ্রাফ ইংরেজী থেকে বাংলা | English to Bangla Paragraph

করোনা ভাইরাস প্যারাগ্রাফ ইংরেজী থেকে বাংলা

করোনা ভাইরাস। বাংলা অর্থ

করোনা ভাইরাস এর বাংলা অর্থ: করোনাভাইরাস এমন এক ভাইরাস যা স্তন্যপায়ী প্রাণী এবং পাখি দের ক্ষেত্রে হয়ে থাকে।  মানুষের ক্ষেত্রে এই ভাইরাস শ্বাসযন্ত্রের সংক্রমণ এবং সাথে সাথে ঠান্ডা, জ্বর,  প্রচন্ড শ্বাসকষ্ট ইত্যাদি হয়ে থাকে। কখনো কখনো মাথা ঘোরা বমি বমি ভাব নাক দিয়ে পানি পড়া ইত্যাদি হয়ে থাকে, করোনাভাইরাস শব্দটি ল্যাটিন শব্দ যার অর্থ মুকুট রঙ্গিন রসের চরিত্রকে বৈশিষ্ট্যমণ্ডিত করে।  2019 সালের ডিসেম্বর চীনের উহান প্রদেশের করনা ভাইরাসের প্রাদুর্ভাব দেখা দেয়। এটা এখন 2020 সালের ফেব্রুয়ারি পর্যন্ত চলছে।

ইতিমধ্যে পনেরশো এর অধিক লোক মারা গেছে এবং প্রতিনিয়ত নতুন করে অনেক আক্রান্ত হচ্ছে আন্তর্জাতিক অন্য তাদের মাত্রা সীমিত করেছে যারা এই ভাইরাস বহন করছে তাদের এলাকা থেকে। করোনা ভাইরাস একজন থেকে অন্যজনে সংক্রমিত হতে পারে আক্রান্ত ব্যক্তির শ্বাস-প্রশ্বাস কাশির মাধ্যমে বাতাসে ভাইরাসের জীবাণু এবং অন্যকেও মাধ্যমে গ্রহণ করলে। 

সাধারণ মুখোশ বা সার্জিক্যাল মুখোশ এই জীবাণুর সংক্রমণ রোধ করতে পারে না। তার পরিবর্তে বারবার হাত ধুলে বাইরের যে কোনো স্পর্শ থেকে দূরে থাকলে আমাদের নিজেদের মুখ মন্ডল না করলে এই ভাইরাসের সংক্রমণ অনেকটা কমানো যেতে পারে। করোনাভাইরাস এ এখন পর্যন্ত কোনো চিকিৎসা বের হয়… যারা সাধারন করনা ভাইরাসে আক্রান্ত তাদের নিজেদের রোগপ্রতিরোধের ক্ষমতা ধারা সাধারণ জ্বরের চিকিৎসা গরম পানিতে গোসল করা প্রচুর পরিমাণে তরল খাবার গ্রহণ এবং পর্যাপ্ত বিশ্রামের ধারা অনেকটা এই ভাইরাস থেকে মুক্তি পেতে পারে।

নিচে আরো একটি বাংলা থেকে ইংরেজি বা ইংরেজি থেকে বাংলা করোনাভাইরাস নিয়ে সুন্দর একটি প্যারাগ্রাফ দেওয়া হলো তোমরা চাইলে করোনাভাইরাস এর আরো একটি প্রাগ্রাফ দেখে নিতে পারো এবং শিখে নিতে পারো।

 প্রিয় শিক্ষার্থী বন্ধুরা, উপরে আমরা করনা ভাইরা ট্রি প্যারাগ্রাফ লিখছি এবং ইংরেজি থেকে বাংলা অনুবাদ করে দিয়েছি। আজকে করোনাভাইরাস প্যারাগ্রাফ এ যদি কোন ভুল-ভ্রান্তি হয়ে থাকে অবশ্যই ক্ষমার দৃষ্টিতে দেখবেন এবং কমেন্ট করে জানাবেন আমরা পরবর্তীতে ভুল সংশোধন করে দেওয়ার চেষ্টা করব। করবো সবার শুভকামনা করে এখান আমি মোঃ শাহাবুদ্দিন মিয়া।

About job

Check Also

bcs preparation | বিসিএস পরিক্ষার প্রস্তুতি | সাধারন জ্ঞান প্রস্তুতি

bcs preparation | বিসিএস পরিক্ষার প্রস্তুতি | সাধারন জ্ঞান প্রস্তুতি

bcs preparation | বিসিএস পরিক্ষার প্রস্তুতি | সাধারন জ্ঞান প্রস্তুতিঃ BCS Preparation : BCS (বিসিএস) …

বিসিএস প্রস্ততি | ভূগোল ও পরিবেশ থেকে গুরুত্বপূর্ণ তথ্য

বিসিএস ভূগোল ও পরিবেশ প্রস্তুতি এবং ভূগোল, পরিবেশ ও দুর্যোগ ব্যবস্থাপনা সম্পর্কিত গুরুত্বপূর্ণ তথ্য নিয়ে …

Leave a Reply

Your email address will not be published.