Breaking News
নায়িকা কৃতি শ্যাননের সকালের স্কিন

নায়িকা কৃতি শ্যাননের সকালের স্কিন

কৃতি শ্যানন বলিউডের জনপ্রিয় অভিনেত্রী। তাঁরও বিশাল ফ্যান ফলোয়িং আছে। কৃতি শ্যানন তার অভিনয়ের পাশাপাশি সুন্দর এবং নিশ্ছিদ্র ত্বকের জন্য পরিচিত। তিনি তাঁর ইউটিউব চ্যানেলে তাঁর সকালের স্কিন কেয়ার রুটিন শেয়ার করেছেন। কৃতির স্কিন কেয়ার রুটিন এতই সহজ তা যে কেউ খুব সহজেই অনুসরণ করতে পারে। তাহলে চলুন জেনে নেই কৃতি শ্যাননের ত্বকের যত্নের রুটিন সম্পর্কে।

১. মুখ হাইড্রেটেড রাখুনঃ
কৃতি শ্যানন মুখ হাইড্রেট রাখার উপর জোর দেন। এর পাশাপাশি, তিনি সর্বদা তার মুখকে আর্দ্র রাখে। তাই মুখ যতটা পারেন হাইড্রেট রাখুন।

২. মুখ ধোয়া সকাল সকালঃ
সকালে প্রথমে আপনার মুখ ভালো করে ধুয়ে নিন। মুখের পাশাপাশি আপনার হাতও ভালোভাবে ধুয়ে পরিষ্কার করতে হবে। কারণ আপনি আপনার বেশিরভাগ মেকআপ পণ্য আপনার হাত দিয়ে আপনার মুখে লাগান।

৩. ফেস মাস্কের ব্যবহারঃ
কৃতি শ্যানন বলেছেন যে তিনি প্রতিদিন ফেস মাস্ক পরেন না। তবে তিনি সপ্তাহে একবার বা দুবার মুখে মাস্ক লাগান। আপনি একটি কেনা বা বাড়িতে তৈরি মাস্ক ব্যবহার করতে পারেন। আপনার মুখে সমান পরিমাণ মাস্ক প্রয়োগ করুন। মুখের পাশাপাশি ঘাড়ে মাস্কটি প্রয়োগ করুন এবং ২০ থেকে ৩০ মিনিটের জন্য রেখে দিন।

এবার একটি ভেজা স্পঞ্জের সাহায্যে মাস্কটি পরিষ্কার করুন এবং মুখ ভালো করে ধুয়ে নিন। কৃতি শ্যানন তার মুখ শুকানোর জন্য মাইক্রো ফাইবার তোয়ালে ব্যবহার করেন। এটি ত্বকের জন্য ভালো।

৪. গ্রিন টি টোনারঃ
ফেস মাস্ক লাগানোর পরে, তিনি তার মুখে গ্রিন টি টোনার ব্যবহার করেন। এই টোনার ত্বককে হাইড্রেটেড রাখতে সাহায্য করে।

৫. ভিটামিন সিঃ
টোনার লাগানোর পরে, তিনি সর্বদা তার মুখে ভিটামিন-সি প্রয়োগ করেন। ভিটামিন সি মুখের রং উজ্জ্বল করতে প্রাকৃতিক সানস্ক্রিন হিসেবে কাজ করে, মুখ হাইড্রেটেড রাখে।

৬. ময়শ্চারাইজিং সানস্ক্রিন ব্যবহারঃ
কৃতি মুখে ময়েশ্চারাইজার লাগানোর পরিবর্তে ময়েশ্চারাইজিং সানস্ক্রিন ব্যবহার করে। কৃতির মতে রোদে বের না হলেও মুখে সানস্ক্রিন লাগানো খুবই জরুরি।

৭. লিপ বাম ব্যবহার করাঃ
লিপস্টিকের বদলে লিপবাম লাগাতে পছন্দ করেন অভিনেত্রী। বেশির ভাগ সময় লিপ বাম লাগিয়ে রাখেন। এতে ঠোঁট বেশি ভালো ও মসৃণ থাকে।

কৃতি আরও জোর দেন যে মুখ হাইড্রেটেড রাখার পাশাপাশি চোখকেও হাইড্রেটেড রাখুন। আর এটি করার জন্য আপনার চোখের পাতায় এবং চোখের নিচে ময়েশ্চারাইজারসহ সব পণ্য লাগান।আচ

About job

Leave a Reply

Your email address will not be published.