Breaking News
জেলা প্রশাসকের কার্যালয়ে নিয়োগ | ডিসি অফিস জব সার্কুলার ২০২২

জেলা প্রশাসকের কার্যালয়ে নিয়োগ | ডিসি অফিস জব সার্কুলার ২০২২

বাংলাদেশ ডিসি অফিসের চাকরির বিজ্ঞপ্তি ২০২২ঃ আবার বাংলাদেশ ডিসি অফিসে প্রকাশিত হয়েছে। ডিসি অফিসের অফিসিয়াল ওয়েবসাইটে এই নিয়োগ প্রকাশ করা হয়েছে। এই অ্যাপয়েন্টমেন্টের প্রকাশিত তারিখ হল -06 আগস্ট 2022। আপনাকে এরকম আরও নতুন চাকরির সার্কুলার পেতে হবে, অনুগ্রহ করে আমাদের ওয়েবসাইট দেখুন। এছাড়াও, আমরা আসন্ন সরকারি চাকরির বিজ্ঞপ্তি, নতুন চাকরির বিজ্ঞপ্তি, আসন্ন সরকারি খবর, আপডেট চাকরির বিজ্ঞপ্তি, নতুন চাকরির বিজ্ঞপ্তির খবর ইত্যাদি প্রদান করি। তাই দয়া করে আমাদের ওয়েবসাইট পরিদর্শন করুন ধন্যবাদ।


জেলা প্রশাসকের কার্যালয়ে নিয়োগ ২০২২


বাংলাদেশ ডিসি অফিসের চাকরির বিজ্ঞপ্তি হল সরকারি চাকরির বিজ্ঞপ্তি। বাংলাদেশের সব সরকারি চাকরির মধ্যে এটি খুবই সম্মানজনক চাকরি। আপনি যদি আবেদন করার যোগ্য হন তবে আপনি এই চাকরির জন্য আবেদন করতে পারেন। আপনি অনেক সম্মান সঙ্গে এই কাজ করতে পারেন. বাংলাদেশ ডিসি অফিস বিভাগ আমাদের দেশের সবচেয়ে বড় বিভাগ। আপনি এই চাকরিতে আরও সুবিধা পেতে পারেন।


ডিসি অফিসের চাকরির বিজ্ঞপ্তির বিবরণ

কোমপানির নাম: ডিসি অফিস
বয়স: 18-30 বছর
চাকরির ধরন: সরকারি চাকরি
পোস্টের নাম: নীচের বৃত্তাকার চিত্রটি দেখুন
যোগ্যতা: অনার্স, ডিপ্লোমা এবং এছাড়াও সার্কুলার ইমেজ দেখুন
অন্যান্য যোগ্যতা: নিচের সার্কুলার ইমেজ দেখুন
চাকরির অবস্থান: ঢাকা
শূন্যপদ: প্রচুর শূন্যপদ
বেতন: সরকারি বেতন স্কেল অনুযায়ী
আবেদন শুরু: 05 আগস্ট 2022
আবেদনের শেষ তারিখ: 15 সেপ্টেম্বর 2022

জেলা প্রশাসকের কার্যালয়ে নিয়োগ | ডিসি অফিস জব সার্কুলার ২০২২ অফিসিয়াল নোটিশঃ

জেলা প্রশাসকের কার্যালয়ে নিয়োগ | ডিসি অফিস জব সার্কুলার ২০২২
জেলা প্রশাসকের কার্যালয়ে নিয়োগ | ডিসি অফিস জব সার্কুলার ২০২২

Application Start: 05 August 2022
Application Deadline: 15 September 2022

শর্তাবলী
১। প্রার্থীকে অবশ্যই বাংলাদেশের নাগরিক এবং ঢাকা জেলার স্থায়ী বাসিন্দা হতে হবে।


.২। জেলা প্রশাসক, ঢাকা বরাবর নির্ধারিত ছকে -হস্তে লিখিত আবেদনপত্র আগামী ১৫-০৯-২২ খ্রি: তারিখ অফিস চলাকালীন ডাকযোগে জেলা প্রশাসকের কার্যালয়, ঢাকায় পৌঁছাতে হবে। সরাসরি কোন আবেদনপত্র গ্রহণ করা হবে না। আবেদনপত্রের কপি www.dhaka.gov.bd ওয়েব সাইট থেকে ডাউনলোড করা যাবে। নির্ধারিত ছকে আবেদন না করলে আবেদনটি ত্রুটিযুক্ত ও বাতিল বলে গণ্য হবে।


০৩। চাকুরিরত প্রার্থীদের অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে। অগ্রিম কোন আবেদন গ্রহণ করা হবে না। তাছাড়া চাকরিরত প্রার্থীদের ক্ষেত্রে 081 বয়স শিথিলযোগ্য হবে না। বিবাহিত মহিলা প্রার্থীদের ক্ষেত্রে নাগরিকত্ব সনদে স্বামীর স্থায়ী ঠিকানা উল্লেখ করতে হবে। আবেদনপত্রের সাথে নিম্নোক্ত কাগজপত্রাদি সংযুক্ত করতে হবে:
(ক) আবেদনপত্রের সাথে ১ম শ্রেণির গেজেটেড কর্মকর্তা কর্তৃক চারিত্রিক সনদ এবং সদ্য তোলা পাসপোর্ট সাইজের ০৩ (তিন) কপি (৫x৫ সে.মি.) এবং
স্ট্যাম্প সাইজের ০২ (দুই) কপি ছবি। (খ) প্রার্থীকে জেলা প্রশাসক, ঢাকা এর অনুকূলে সোনালী ব্যাংকের যে কোন শাখার মাধ্যমে ক্রমিক ১ এ বর্ণিত পদের জন্য ৫০০/- (পাঁচশত) টাকা এবং ক্রমিক ০২ এ বর্ণিত পদের জন্য ৪০০/- (চারশত) টাকা মূল্যমানের ব্যাংক ড্রাফট/পে-অর্ডার (অফেরতযোগ্য) জমা দিতে হবে।
(গ) নির্ভুল ঠিকানায় প্রবেশপত্র প্রেরণের লক্ষ্যে আবেদনকারী কর্তৃক আবেদনপত্রের সাথে পদের নাম, প্রার্থীর নাম ও ঠিকানা সম্বলিত ১০” x ৪ সাইজের
১০/- (দশ) টাকার অব্যবহৃত ডাক টিকেট লাগানো একটি ফেরত খাম সংযুক্ত করতে হবে। ১৫-০৯-২০২২ খ্রি: তারিখে আবেদনকারীর বয়স ১৮-৩০ বছরের মধ্যে হতে হবে। তবে মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধীর ক্ষেত্রে সরকারি
বিধি মোতাবেক বয়স ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য। বয়সের ক্ষেত্রে কোন প্রকার এফিডেভিট গ্রহণযোগ্য হবে না। (ঙ) প্রার্থীর নিজ এলাকার সিটি কর্পোরেশনের মেয়র/কাউন্সিলর/পৌরসভার মেয়র অথবা সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কর্তৃক প্রদত্ত জাতীয়তা সম্পর্কিত সনদপত্রের মূল কপি দাখিল করতে হবে। জাতীয় পরিচয়পত্র এবং জন্ম নিবন্ধনের সত্যায়িত ফটোকপি দাখিল করতে হবে।
(চ) খামের উপর মোটা অক্ষরে পদের নাম ও বিশেষ কোটা (যদি থাকে) এবং বাম পার্শ্বে আবেদনকারীর পূর্ণ নাম ও ঠিকানা স্পষ্ট অক্ষরে লিখতে হবে। (ছ) শারীরিক প্রতিবন্ধী ও এতিমদের ক্ষেত্রে জেলা সমাজসেবা কার্যালয়ের উপপরিচালক কর্তৃক প্রদত্ত সনদপত্র।
আনসার ও ভিডিপি প্রার্থীদের ক্ষেত্রে সর্বশেষ নীতিমালা অনুযায়ী উপর্যুক্ত কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত সনদপত্র।
(ঝ) ক্রমিক নং ০২ এ বর্ণিত পদের জন্য সরকার কর্তৃক অনুমোদিত প্রতিষ্ঠান হতে প্রদত্ত কম্পিউটার প্রশিক্ষণ সনদপত্র।
(ঞ) সত্যায়নের ক্ষেত্রে অবশ্যই ১ম শ্রেণির গেজেটেড কর্মকর্তা হতে হবে এবং কর্মকর্তার সুস্পষ্ট নাম ও পদবীসহ সিল থাকতে হবে। (G) মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা এবং পুত্র/কন্যার পুত্র-কন্যার ক্ষেত্রে প্রার্থীর পিতা/মাতা কিংবা দাদা/দাদী, নানা/নানী মুক্তিযোদ্ধা হিসাবে প্রমাণের জন্য মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় এর সর্বশেষ সরকারি সার্কুলার অনুযায়ী উপযুক্ত কর্তৃপক্ষ কর্তৃক স্বাক্ষরিত ও প্রতিস্বাক্ষরিত সনদের সত্যায়িত ফটোকপি।

(ঠ) লিখিত পরীক্ষায় উত্তীর্ণ যে সকল প্রার্থীকে ব্যবহারিক ও মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য অনুরোধ জানানো হবে, তাদেরকে ব্যবহারিক ও মৌখিক পরীক্ষার সময় আবেদনে বর্ণিত শিক্ষাগত যোগ্যতার সনদপত্রসহ সকল সনদের (কোটার ক্ষেত্রে যথাযথ কর্তৃপক্ষ কর্তৃক স্বাক্ষরিত মূল সনদপত্রসহ) মূলকপি প্রদর্শন করতে হবে। কোন প্রকার সনদপত্র দেখাতে ব্যর্থ হলে বা কোন সনদপত্র অসত্য প্রমাণিত হলে প্রার্থীর আবেদনপত্র এবং লিখিত পরীক্ষা বাতিল বলে গণ্য হবে এবং বিধি মোতাবেক তাঁর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

(ড) ১ ও ২ নং ক্রমিকের পদ পূরণের ক্ষেত্রে মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধাদের সন্তান-সন্ততি ও পোষা/ মহিলা/আনসার/ভিডিপি/এতিম/শারীরিক প্রতিবন্ধী/উপজাতি/ক্ষুদ্র নৃ-গোষ্ঠী প্রার্থীর জন্য কোটা সংক্রান্ত সরকারের সর্বশেষ বিধি বিধান অনুসরণ করা হবে। এ ক্ষেত্রে প্রার্থীকে তার কোটার দাবির সমর্থনে যথাযথ কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত সনদ/প্রমাণপত্র মৌখিক পরীক্ষার সময় দেখাতে হবে।

০৫। অসম্পূর্ণ, ত্রুটিপূর্ণ ও বিলম্বে প্রাপ্ত আবেদনপত্র সরাসরি বাতিল বলে গণ্য হবে।


০৬। কর্তৃপক্ষ কোন কারণ দর্শানো ব্যতিরেকে এই নিয়োগ বিজ্ঞপ্তির কার্যক্রম স্থগিত, পরিবর্তন ও বাতিল করার ক্ষমতা সংরক্ষণ করেন।

কোন তথ্য গোপন করে/ভুল তথ্য প্রদান করে চাকুরিতে নিয়োগ প্রাপ্ত হলে সংশ্লিষ্ট প্রার্থীর নিয়োগাদেশ বাতিল করে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। ০৮। নির্বাচনী পরীক্ষায় অংশ গ্রহণের জন্য কোন প্রকার টিএ/ডিএ প্রদান করা হবে না।


০৯। নিয়োগের ক্ষেত্রে কোন প্রকার তদবির প্রার্থীর অযোগ্যতা হিসাবে বিবেচিত হবে।

হিসাব সহকারী কাম-কম্পিউটার অপারেটর পদে নিয়োগের ক্ষেত্রে রীট পিটিশন নং- ১১৪৭৬/২০১৭ হতে উদ্ভুত লীভ টু আপিল মামলা নং৪৫২/২০১৮ এর গত ০৫/০২/২০১৮ তারিখের বাংলাদেশ সুপ্রীম কোর্টের আপিল বিভাগের আদেশ প্রতিপালন করা হবে। জনপ্রশাসন মন্ত্রণালয়, বিধি-১ শাখা এর ৩০/০৬/২০১৯ তারিখে 05.00.000190.22.062.১৩-১৫২ নং স্মারকে প্রদত্ত নির্দেশনা মোতাবেক বর্ণিত পদে
নিয়োগের ক্ষেত্রে কোন বিশেষ কোটার (মুক্তিযোদ্ধা / মহিলা/ক্ষুদ্র নৃ-গোষ্ঠী/এতিম/শারীরিক প্রতিবন্ধী এবং

আনসার ও গ্রাম প্রতিরক্ষা সদস্য) কোনো পদ যোগ্য প্রার্থীর অভাবে পূরণ করা সম্ভব না হলে অপূর্ণ পদসমূহ সাধারণ প্রার্থীদের মধ্য হতে মেধাতালিকার ক্রমানুসারে নিয়োগ দেয়া হবে। পদ শূন্য থাকা সাপেক্ষে কর্তৃপক্ষ বিজ্ঞপ্তিতে উল্লিখিত পদের সংখ্যা কম বা বেশি করতে পারবেন।

About job

Check Also

বিমান সেনা নিয়োগ ২০২২-Bangladesh Air Force Job Circular 2022

বিমান সেনা নিয়োগ ২০২২-Bangladesh Air Force Job Circular 2022

বিমান সেনা নিয়োগ ২০২২-Bangladesh Air Force Job Circular 2022: সম্প্রতি বাংলাদেশে বিমান বাহিনী কর্তৃক প্রকাশিত …

Akij Group of company Job Circular 2022 | আকিজ স্টীল মিলস গ্রুপে নিয়ােগ বিজ্ঞপ্তি ২০২২

Akij Group of company Job Circular 2022 | আকিজ স্টীল মিলস গ্রুপে নিয়ােগ বিজ্ঞপ্তি ২০২২

Akij Group of company Job Circular 2022 | আকিজ স্টীল মিলস গ্রুপে নিয়ােগ বিজ্ঞপ্তি ২০২২ঃ …

Leave a Reply

Your email address will not be published.